কল্পনার জগত
- শাহনেওয়াজ সাদী - জীবনে জীবন দান করা হয়নি ০৩-০৫-২০২৪

মাঝে মাঝে নিশ্বাস নিতে ভুলে যাই,
শিরায় শিরায় রক্তের স্রোতের শব্দ
অনুভব করতে ভুলে যাই,
আবার এর মাঝে কোথায় যেন হারিয়ে যাই,
পরে নিজেকে খুঁজে পাই
এক মহাশূন্যে,
আমি ভাসছি,
আমি ঘুরছি,
আমার সামনে সূর্য,
আমার সামনে আকাশ,
আমি পড়ে যাই,
সূর্যের আলোর সাথে,
পড়তে পড়তে মিশে যাই,
ঈগল পাখির পলকে,
উড়তে থাকি-
পাখির সাথে দূর আকাশে,
আমি আবার পড়ে যাই
গাছের পাতায় ভেতরে,
সূর্যের আলোর ঘ্রাণ নিতে থাকি,
আমি আবার পড়ে যাই,
অতল সমুদ্রের কচ্ছপের গায়ে,
ঘুরে বেড়াই গহীন সাগরে,
আমি আবার হারিয়ে যাই,
এবার নিজেকে খুঁজে পাই-
খোলা সবুজ মাঠে,
আমি একা মাঠে,
অল্প বৃষ্টিতে আমি দৌড়াচ্ছি,
কালো মেঘের সামনে,
ক্লান্ত আমি আবার হারিয়ে যাই
এবার এক অন্ধকার ঘরে,
প্রচন্ড ভয়ের মাঝে,
একা, আমি অনেক একা,
এরপর শরীরের ভেতরে-
রক্তের স্রোতের শব্দ শুনতে পাই,
চোখ মেলে লম্বা নিশ্বাস নেই,

এভাবেই আমি
বার বার হারাই
বার বার-
নতুন নতুন ভাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।